৮০ ফুট লম্বা নর-কঙ্কাল নিয়ে রহস্য! - সেরা-সংগ্রহ.কম
X

Wednesday, August 3, 2016

৮০ ফুট লম্বা নর-কঙ্কাল নিয়ে রহস্য!

৮০ ফুট লম্বা নর-কঙ্কাল নিয়ে রহস্য!




উত্তর ভারতে সন্ধান পাওয়া ৮০ ফুট লম্বা মানুষের একটি কঙ্কাল নিয়ে তোলপাড় পড়ে গেছে। তার মধ্যে আন্তর্জাতিক এক চ্যানেল এই ধারণা উসকে দিয়েছে যে, মহাভারতের চরিত্র ভীম-এর ছেলে ঘটোৎকচের বর্ণনার সঙ্গে নাকি মিল আছে এই দৈত্যাকার কঙ্কালের! ফলে এই কঙ্কালের ছবি ভাইরাল হয়ে উঠেছে।



তবে এই রহস্য ফাঁসের দাবি করেছে হোয়াক্সঅরফ্যাক্ট নামের একটি ওয়েবসাইট। তাদের দাবি, তাদের ফটোশপ প্রতিযোগিতায় এই দৈত্যাকার কঙ্কালের ছবিটি এসেছিল। তিনবার ভিন্ন ভিন্নভাবে ছবিগুলি এসেছে। ওয়েবসাইটির দাবি, তাদের বিশেষজ্ঞরাও এই কঙ্কালের ছবি পরীক্ষা করে দেখেছেন। তাতে পরিষ্কার যে, এই ছবিগুলি ফটোশপে তৈরি।




সবশেষে হোয়াক্সঅরফ্যাক্ট নামে ওই ওয়েবসাইটির দাবি করে, দৈত্যাকার কঙ্কাল বলে যে ছবিটি ফটোশপ করা হয়েছে, তার মূল উৎস ‘ক্যালামিটা কসমিকা’ বা ‘কসমিক ম্যাগনেট’ নামে একটি ছবি।

১৯৯০ সালে জিনো ডে ডমিনিকস বলে এক শিল্পী ২৮ মিটার লম্বা এবং ৮ টন ওজনের একটি কঙ্কাল তৈরি করেছিলেন। যার নাম দিয়েছিলেন ‘ক্যালামিটা কসমিকা’ বা ‘কসমিক ম্যাগনেট’। ওই বছরই ফ্রান্সের গ্রেনোবলে সেন্টার ন্যাশনাল ডে-আর্ট কম্পিটিশনে এই দৈত্যাকার কঙ্কালটির প্রদর্শনী করেছিলেন ডমিনিকস।

এর পর বিশ্বের বিভিন্ন প্রান্তে কঙ্কালটির প্রদর্শনী হয়। রোমের সেকোলো মডার্ন আর্ট মিউজিয়ামে রাখা হয়েছিল কঙ্কালটিকে। সেই কঙ্কালের ছবি থেকেই ‘ফটোশপ’ করে উত্তর ভারতে দৈত্যাকার ৮০ ফুট লম্বা কঙ্কালের গল্প ফাঁদা হয়েছে বলে দাবি করেছে হোয়াক্সঅরফ্যাক্ট নামে ওই ওয়েবসাইটি। এমনকী, উত্তর ভারতে যদি ওই দৈত্যাকার কঙ্কাল পাওয়া যায়, তা হলে তার নিবন্ধীকরণ কেন স্থানীয় প্রশাসনের কাছে নেই তার কোনো উত্তর এখনও পাওয়া যায়নি।


খবরঃ নতুনসময়.কম

Post Top Ad


Download

click to begin

6.0MB .pdf