Breaking News

আপনার রাশিফলঃ ধনুরাশি

কেমন যাবে ২০১৮?

২০১৮ বছরটা যাতে পরিপূর্ণ ভাবে উপভোগ করতে পারেন, আমাদের রাশিফল পড়ে সতর্ক হন আর চোখ কান খোলা রাখুন । অবশ্য আপনি বিশেষ কিছু মিস করতে চান না । ২০১৮ সালের রাশিফল বৈদিক জ্যোতিষের ওপর নির্ভর করে গড়ে উঠেছে। এবার দেখা যাক ২০১৮ সালের প্রত্যেক রাশিতে কি রয়েছে। এই ২০১৮ রাশিফল বৈদিক জ্যোতিষের প্রাচীন সিদ্ধান্তর ওপর আধারিত। এই ভবিষ্যদ্বাণী ২০১৮ তে জীবনের সাথে যুক্ত সমস্ত দিকের চর্চা এখানে করা হয়েছে।

ধনুরাশি
(নভেম্বর ২২-ডিসেম্বর ২১)


২০১৮ সালের ধনু রাশিফলের গণনা অনুযায়ী, এই বছর আপনি জীবনে উন্নতির জন্য অনেক সুযোগ পাবেন। আপনার সংকল্পের দৃঢ়তা আপনাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। মার্চ মাস পর্যন্ত আয় বাড়ার সম্ভাবনা রয়েছে। এরপর মে মাস পর্যন্ত ব্যয় বৃদ্ধি হতে পারে, কিন্তু তারপরে পুনরায় আগের অবস্থায় ফিরে আসবে। সুতরাং, টাকা-পয়সার চিন্তা করবেন না। আয়ের নতুন উৎস খোঁজার দিকে আপনার প্রবণতা থাকবে এবং একাধিক উৎস থেকে অর্থ উপার্জন করতে সফল হবেন। শনিদেব কঠোর পরিশ্রম করার জন্য প্রেরণা দেবেন। তবে, কাজে প্রয়োজনের অতিরিক্ত ব্যস্ততা ভালো নয়, এবং আপনাকে নিজের স্বাস্থ্যের দিকেও নজর দিতে হবে। মার্চ থেকে মে মাস পর্যন্ত কিছু কঠিন পরিস্থিতি দেখা দিতে পারে এবং অক্টোবরের পর আপনি স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার সম্মুখীন হতে পারেন। সাবধানে গাড়ি চালাবেন। সন্তানরা পরিশ্রমী হবে এবং শিক্ষার্থীরা ভালো প্রদর্শন করবে। পারিবারিক জীবন সৌহার্দ্যপূর্ণ হবে, কিছু অনিয়মিত সমস্যা দেখা দিতে পারে। যাইহোক, কথাবার্তায় সংযত হন নাহলে সম্পর্কে অশান্তি হতে পারে। বিবাহিত জীবন সুখময় থাকবে, কিন্তু জীবনসঙ্গীর স্বাস্থ্য আপনাকে চিন্তায় ফেলতে পারে। প্রেম জীবন শক্তিশালী হবে। আপনি বিরোধীদের নিয়ন্ত্রণে রাখতে সফল হবেন। সবমিলিয়ে, বছর ভালো হবে কিন্তু স্বাস্থ্য নিয়ে সতর্ক থাকবেন।

ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য বছরটা অস্বস্তিতেই কাটবে। স্বাস্থ্য মাঝেমধ্যেই ভোগাবে। মানসিক অস্থিরতা বাড়বে। কর্ম ও অর্থভাগ্যও সুপ্রসন্ন নয়। খরচ বৃদ্ধি ভোগাবে। কর্মজীবনে উদ্বেগ অশান্তি লেগেই থাকবে। নিমন্ত্রণ রক্ষায় ব্যয় বাড়বে। ভ্রমণ যোগ রয়েছে। মন্দিরেও ভ্রমণে যেতে পারেন। বিদ্যার্থী ও কর্মপ্রার্থীদের বছরটা বড় একটা ভাল যাবে না। কোনও ব্যক্তির সহায়তায় আপনার উপকার হবে। ধর্মের প্রতি আকর্ষণ বাড়বে। নিকট আত্মীয়ের বাড়িতে কোনও শুভ অনুষ্ঠানে যোগ দিতে পারেন। তাড়াহুড়ো করতে গিয়ে পায়ে আঘাত লাগতে পারে। আইনি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। বিবাহিতদের সাংসারিক শান্তি নষ্ট হবে। শত্রু বাড়বে। তাই মানুষজনকে বিশ্বাস কম করুন। ঝুঁকিরা কাজ হলে তা এড়িয়ে চলুন। প্রেমিক-প্রেমিকারা সারা বছর এদিক ওদিক ঘুরে দিন কাটাবেন। ভালমন্দ মিশিয়ে দিনগুলো কেটে যাবে। মন্দিরে যেতে পারেন। নতুন প্রেমে ইচ্ছুকরা একটু সাবধানে পা বাড়াবেন। সময়টা প্রতিকূল।

চাকরি এবং ব্যবসা
চাকুরীজীবীদের এই বছর বড় ধরনের সাফল্য পাবার সম্ভাবনা রয়েছে। আপনার উচ্চ আধিকারিকের কাছ থেকে সহযোগিতা ও পদোন্নতি পেতে পারেন। আপনার বেতন বাড়তে পারে এবং কোম্পানি থেকে আপনাকে সুখ-সুবিধা দিতে পারে। যদি চাকরি পরিবর্তন করতে চান তাহলে সময় উপযুক্ত। রাশিফল ২০১৮ আপনাকে ব্যবসায়িক ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য দেবে। যদি কোন নতুন কাজ করতে চাইছেন তাহলে ঐসব ক্ষেত্রের সাথে যুক্ত অভিজ্ঞ ব্যাক্তিদের পরামর্শ নেওয়া আপনার জন্য লাভজনক হতে পারে। যদি আপনার ব্যবসা অংশীদারিত্বে থাকে তাহলে কোনো রকম ঝামেলা এড়িয়ে চলতে হবে। এই বছর পরিশ্রম করার ফল আপনি অবশ্যই পাবেন। সরকারি বা নিজের ক্ষেত্রের কোন বড় প্রকল্প আপনি পেতে পারেন। কোন জায়গায় আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। সংক্ষিপ্তে বা কম পরিশ্রমে টাকা রোজগারের ভাবনা যদি আপনার মনে এসে থাকে তাহলে এই সময় সেটা মন থেকে মুছে ফেলুন। শেয়ার বাজার দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করা আপনার জন্য খুবই লাভজনক হবে। যদি আপনি রিয়েল স্টেটের কাজ করেন, তাহলে দু হাতে উপার্জন করার জন্য প্রস্তুত থাকুন।

আর্থিক অবস্থা
এই বছরের প্রথম ভাগ থেকে আপনাকে সামান্য আর্থিক সমস্যার সম্মুখীন হতে হবে। এই জন্য অর্থ সঞ্চয় করুন এবং বাজে খরচা থেকে বিরত হন। যেকোন ধরনের আর্থিক লেনদেন করার সময় সাবধান থাকুন কারণ কোন কাছের মানুষের থেকে প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কোন প্রভাবশালী এবং উচ্চ পদস্থ ব্যাক্তির সাহায্যে আপনার আর্থিক লাভ হতে পারে। ২০১৮ সালে যাঁরা ব্যবসা করেন, তাঁদের উপার্জন বাড়বে। কাজকর্মের জন্য বাইরে গেলে টাকা বেশী খরচ হবে কিন্তু আপনার আর্থিক লাভও হবে। আর্থিক বিষয়ে সমতা বজায় রাখতে আপনাকে নিজের প্রচেষ্টা দৃঢ় করতে হতে পারে।

শিক্ষা
এই বছর আপনার জন্য যথেষ্ট প্রভাবশালী প্রমাণিত হতে পারে। ছাত্ররা পড়াশুনার জন্য ভালো পরিবেশ পাবে। আপনার জ্ঞান পিপাসা বাড়বে। ফল স্বরূপ আপনি বিষয়কে গভীরতার সাথে বোঝার চেষ্টা করবেন। মনোবিজ্ঞান ও গূঢ়বিজ্ঞান ছাত্রদের সাল ২০১৮ অনুকুল থাকবে। বাণিজ্য বিভাগে কেরিয়ার বানাতে চাওয়া ছাত্রদের সফলতা পাবার সম্ভাবনা আছে। মেডিক্যালের ছাত্রদের মনের মতো কলেজে ভর্তি হতে পারার আশা রয়েছে। যারা প্রতিযোগীতা বা সরকারী পরীক্ষার প্রস্তুতি করছে তাঁদের প্রচেষ্টা দৃঢ় করতে হবে।

পারিবারিক জীবন
পরিবারের লোকের সাথে আপনার পুরনো মনোমালিন্য মিটতে পারে। কিছু নতুন লোকের সাথে আপনার মেলামেশা বাড়বে। দাম্পত্য জীবনে আপনার মানসিক সমস্যা থাকতে পারে। রাগারাগির জন্য বর্তমান সম্পর্কে অচলাবস্থা বাড়তে পারে। আপনার জীবন সঙ্গীর সাথে আদর ও প্রেমমূলক ব্যবহার করুন কারণ তাঁকে আপনার সবসময় প্রয়োজন। আপনি আনন্দ-ফুর্তি এবং মনোরঞ্জনে ব্যস্ত থাকবেন। বর্ষফল ২০১৮ অনুসারে পরিবারের সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা হতে পারে। এর সঙ্গে ঘরে সুখ সুবিধা সম্পর্কীয় কোন নতুন জিনিস আনার সম্ভাবনা রয়েছে। পরিবারে কোন মাঙ্গলিক এবং ধার্মিক অনুষ্ঠানের আয়োজনও হতে পারে। মা-বাবা থেকে আপনি পূর্ণ সাহায্য পাবেন। সন্তানের উন্নতি হলে আপনার মন প্রফুল্ল থাকবে। পুজা পাঠ এবং ধর্মীয় কাজে আপনার আগ্রহ বাড়বে। পৈতৃক সম্পত্তির সাথে যুক্ত কোন পুরনো ঝগড়া মিটলে আপনি শান্তি পাবেন।

প্রেম জীবন
প্রেম প্রসঙ্গের জন্য ২০১৮ সাল চমকপ্রদ হতে পারে। আপনার সম্পর্কে যে দূরত্ব ছিল প্রথম থেকে তা এবার শেষ হবার পর্যায়ে রয়েছে। আপনার কর্মস্থলে কারো সঙ্গ বেশী পছন্দ হতে পারে। নতুন প্রেমের প্রসঙ্গ শুরু হতে পারে। আপনি প্রেমের সাথে যুক্ত কোন নতুন প্রস্তাব পেতে পারেন। একে অপরকে উপহার দিয়ে প্রেমের প্রকাশ করতে পারেন। কিছু লোকের বিয়ের পর প্রেমের সম্পর্ক গড়ে ওঠার পরিস্থিতি দেখা যাচ্ছে। যেটাকে তিনি গোপনে এগিয়ে নিয়ে যাবার কথা ভাবছেন। এতে ভবিষ্যতে তাঁদের সমস্যায় পড়তে হবে। যে জাতকের বিয়ের ইচ্ছা রয়েছে তার জন্য নতুন জীবনের সুত্রপাত ঘটবে অর্থাৎ বিবাহের মতো মাঙ্গলিক অনুষ্ঠান সম্পন্ন হওয়ার সময় এটা।

স্বাস্থ্য
এই বছর স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকুন। জাঙ্ক ফুড ইত্যাদির মতো বাইরের খাবার এড়িয়ে চলুন। নাহলে পেটের সমস্যা হবে। সময় থাকতে যদি শরীরের ওপর নজর না দেন তাহলে কষ্ট পেতে হবে। আপনার কাজ এবং পারিবারিক জীবনের মধ্যে সমতা বজায় রাখার চেষ্টা করুন। ব্যস্ততা সত্বেও বিশ্রামের জন্য পর্যাপ্ত সময় বের করুন। নাহলে স্বাস্থ্য নষ্ট হতে পারে। আপনি অধিক অসন্তোষে ডুবে থাকতে পারেন এবং মানসিক অশান্তি থাকতে পারে। যারা মধুমেহ এবং স্থূলতার সমস্যায় ভুগছেন তাঁদের নিজেদের বিশেষ যত্ন নেবার পরামর্শ দেওয়া হচ্ছে। এই সময় এই রোগ আপনাকে অধিক প্রভাবিত করতে পারে। আপনি নিজের ওপর বেশী বোঝা চাপাবেন না এবং অযথা কথাবার্তা থেকে নিজেকে দূরে রাখুন। রাশিফল ২০১৮ অনুসারে নিয়মিত ব্যায়াম এবং যোগ্যাভাস করা আপনার জন্য লাভজনক হবে। সঙ্গীত এবং আপনার পছন্দের সাথে যুক্ত কাজে মন দিন। এতে আপনার মন শান্ত থাকবে।