আপনার রাশিফলঃ মকররাশি - সেরা-সংগ্রহ.কম
X

Wednesday, November 29, 2017

আপনার রাশিফলঃ মকররাশি

কেমন যাবে ২০১৮?

২০১৮ বছরটা যাতে পরিপূর্ণ ভাবে উপভোগ করতে পারেন, আমাদের রাশিফল পড়ে সতর্ক হন আর চোখ কান খোলা রাখুন । অবশ্য আপনি বিশেষ কিছু মিস করতে চান না । ২০১৮ সালের রাশিফল বৈদিক জ্যোতিষের ওপর নির্ভর করে গড়ে উঠেছে। এবার দেখা যাক ২০১৮ সালের প্রত্যেক রাশিতে কি রয়েছে। এই ২০১৮ রাশিফল বৈদিক জ্যোতিষের প্রাচীন সিদ্ধান্তর ওপর আধারিত। এই ভবিষ্যদ্বাণী ২০১৮ তে জীবনের সাথে যুক্ত সমস্ত দিকের চর্চা এখানে করা হয়েছে।

মকররাশি
(ডিসেম্বর ২২-জানুয়ারি ২০)


২০১৮ সাল এমন একটা বছর যেখানে আপনি জীবনের গভীরতা সম্পর্কে বুঝতে পারবেন। একদিকে আপনার ব্যয় যেমন বৃদ্ধি পাবে এবং আপনি অনুভব করবেন আর্থিক অবস্থা খারাপ হচ্ছে। অপর দিকে, আপনি স্বাস্থ্য নিয়েও সমস্যার সম্মুখীন হতে পারেন। কিন্তু, কিছু বিদেশী যোগাযোগের মাধ্যমে আপনার আয় বৃদ্ধি পাবে। ২০১৮ সালের বৈদিক জ্যোতিষ অনুসারে, আপনার মধ্যে আধ্যাত্মিকতার প্রবণতা বাড়বে এবং কিছু সময়ের জন্য পার্থিব জগত থেকে দূরত্ব আপনি অনুভব করতে পারেন। কর্মক্ষেত্রে কর্তৃত্ব লাভ করবেন, কিন্তু যেকোনো ধরণের ষড়যন্ত্র থেকে আপনাকে দূরে থাকতে হবে। আপনার কাজের দায়িত্ব এবং সম্মান বৃদ্ধি পাবে এবং একটি গুরুত্বপূর্ণ নতুন প্রকল্প হাতে আসবে। শিক্ষার্থীদের অবস্থা ভালো থাকবে এবং শিক্ষা ও নতুন জিনিস শেখার দিকে ঝোঁক বাড়বে। আপনাকে বড়দের সাথে ভালো সম্পর্ক বজায় রাখতে হবে এবং তাদের থেকে বিশেষ সাহায্য পেতে পারেন বিশেষ করে মার্চ ও মে মাসের মধ্যে। পারিবারিক জীবন খুশিতে ভরে উঠবে এবং সম্পর্কে উষ্ণতা বাড়বে। বৈবাহিক জীবনে কিছু ভুল বোঝাবুঝি সংঘটিত হতে পারে যা আপনার এড়িয়ে যাওয়া উচিৎ। অক্টোবরের পর, আপনার বিবাহিত জীবন উন্নত হবে এবং আপনি ভালো ব্যক্তিগত জীবন উপভোগ করবেন। সবমিলিয়ে, এই বছর আপনি উন্নতি করবেন এবং দুর্বলতাকে দূর করে এগিয়ে যাবেন।

মকর রাশির জাতক-জাতিকাদের দেহ-মন ভাল যাবে না। স্বাস্থ্য ভোগাবে। ঝামেলা বাড়বে। বাড়বে খরচ। আর্থিক ক্ষতির সম্ভাবনাও রয়েছে। স্বাধীন পেশার মানুষদের জন্য বছরটা গড়পড়তা হলেও ব্যবসায়ীদের কোনও ঝুঁকির পদক্ষেপ উচিত হবে না। ব্যবসায়ীদের উদ্বেগ নিত্যসঙ্গি হবে। কর্মজীবনে লক্ষণীয় কোনও পরিবর্তন হবে না। দূরে ভ্রমণে বিপত্তির সম্ভাবনা রয়েছে। কোনও ব্যক্তি বা মহিলার বিশেষ সহায়তা লাভ করতে পারেন। সুসংবাদ পেতে পারেন। তবে আত্মীয়-বন্ধুরা আনন্দ যেমন বাড়াবে, তেমনই বিরক্তিও। ঘনিষ্ঠ কারও সঙ্গে মতবিরোধ চরমে উঠতে পারে। যা দীর্ঘকালীন মানসিক অশান্তির জন্ম দিতে পারে। এই বিরক্তি থেকেই আত্মীয় বিচ্ছেদ হতে পারে। ধর্মের প্রতি আকর্ষণ বাড়বে। সদগুরু লাভ হতে পারে। মূল্যবান উপহার লাভ হতে পারে। প্রেমিক-প্রেমিকাদের ভালমন্দ মিশিয়ে কেটে যাবে বছরটা। অভিমানে কথা কিছুদিন বন্ধ থাকতে পারে। উপহার সেই মেঘ কাটিয়ে দেবে। তবে নতুন প্রেমে ইচ্ছুকদের জন্য বছরটা ভাল নয়।
চাকরি এবং ব্যবসা
এই বছর চাকুরীজীবী ব্যাক্তিরা সাহস ও উৎসাহে পরিপূর্ণ থাকবেন। আপনার অতিরিক্ত কাজ করার ক্ষমতা তাঁদের চমকে দেবে, যাঁদের কর্ম প্রদর্শন আপনার থেকে উন্নত। আপনি বিরোধীদের ষড়যন্ত্র ধরতে সক্ষম হবেন। কর্মস্থলে পদোন্নতি এবং মান-সম্মান পাবার পুরোপুরি লক্ষণ রয়েছে। কোন উচ্চ পদস্থ কর্মকর্তার সাহায্যে আপনি লাভবান হবেন। ব্যবসায়ীরা কোন নতুন কাজ শুরু করতে পারেন। আপনার ব্যবসাতে লাভ হবে কিন্তু একসাথে অনেক কাজ করা থেকে বাঁচতে হবে। ২০১৮ রাশিফল অনুসারে ব্যবসায় আপনি সম্মান ও প্রতিষ্ঠা অর্জন করবেন। আপনার নিজের প্রতি বিশ্বাস আপনাকে অনবরত জয়ী করবে। কাজকর্মের জন্য অনেক দূরে যাওয়া আপনার জন্য লাভজনক হবে। আপনি সাহস করে কিছু নতুন আয় বাড়াতে পারবেন। যদি কাউকে টাকা ধার দিয়ে রেখেছেন তাহলে সেটা ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়িদের অর্থের লেনদেনে সতর্কতা গ্রহণ করা উচিৎ। কোন কাছের বিশ্বাসযোগ্য ব্যাক্তির ওপর টাকাপয়সা নিয়ে বেশী ভরসা করা ক্ষতিকর হতে পারে। শেয়ার বাজার এবং জুয়া-লটারি থেকে হঠাৎ অর্থ প্রাপ্তির সম্ভাবনা রয়েছে।

আর্থিক অবস্থা
মকর রাশিদের জন্য আর্থিক দিক দিয়ে সাল ২০১৮ সাধারন হবে। বছরের শুরুতে বিভিন্ন ধরনের লাভ হতে পারে। নিজের কাজ সম্পূর্ণ করে আপনি আয়ের উৎস বানিয়ে ফেলবেন। কিন্তু আপনার ব্যয় নিয়ন্ত্রন করুন নাহলে অভাব হতে পারে। অকারণে ব্যয় বাড়ার সম্ভাবনা রয়েছে এই জন্য যথাসম্ভব অর্থ সংগ্রহ করার চেষ্টা করুন। আর্থিক বিষয় নিয়ে যাত্রা লাভজনক প্রমাণিত হতে পারে। বছরের দ্বিতীয় ভাগ আপনার জন্য মিশ্র থাকবে। ভাবনায় বহমান হয়ে কোন বড় বিনিয়োগ করবেন না। আপনার আত্মবিশ্বাস অর্থ উপার্জনে সাহায্য করতে পারে। কোন বন্ধু বা সহযোগীও আপনাকে আর্থিক লাভ করাতে পারে।

শিক্ষা
রাশিফল ২০১৮ অনুযায়ী ছাত্রদের জন্য সময় অনুকূল। শিক্ষার্থী এই সময় যেকোনো পরীক্ষায় ভালো ফল করে নিজেদের প্রমান করতে পারেন। যে জাতক পরীক্ষার প্রস্তুতিতে ব্যস্ত, তাঁর প্রকল্প সময়ে সম্পূর্ণ হবার সম্ভাবনা রয়েছে। আপনার পাঠ্যক্রমের জন্য আপনি নতুন যোজনা বানাবেন এবং পড়াশুনায় আপনার মন থাকবে। আনন্দের সাথে সাথে নিজের শিক্ষার ওপর পূর্ণ নজর থাকবে। আপনার মনে নতুন নতুন বিষয়ের প্রতি জিজ্ঞাসা বাড়বে। বিজ্ঞান, কলা এবং কারিগরি শিক্ষার প্রতি আপনার আগ্রহ বাড়বে। নিজের পরিশ্রমে আপনি উচিৎ স্থান পেতে সফল হবেন।

পারিবারিক জীবন
পারিবারিক জীবনের পরিস্থিতি সাধারন থাকবে কিন্তু পরিবারের কিছু কাছের লোকের সাথে মতপার্থক্য হবার সম্ভাবনা রয়েছে। ২০১৮ রাশিফল আপনাকে নিজের রাগের ওপর নিয়ন্ত্রণ রাখার পরামর্শ দিচ্ছে। অযথা কথাবার্তায় নিজের মানসিক অশান্তি বাড়াবেন না। গৃহে কোন মাঙ্গলিক বা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন হলে আপনি আনন্দ অনুভব করবেন। যদি মা-বাবার কোন গভীর অসুখ রয়েছে তাহলে অসুখের উন্নতি দেখতে পাবেন। আপনার সম্বন্ধও তাঁদের থেকে ভালো থাকবে। জীবনসঙ্গীর সাথে কোথাও বাইরে ঘুরতে যাবার সম্ভাবনা রয়েছে। ধর্মীয় স্থানে ভ্রমণ করার সম্ভাবনা রয়েছে। যাতে আপনার আধ্যাত্মিক দিক আরও শক্তিশালী হবে। আপনার সন্তানের উন্নতি সম্বন্ধীয় কোন ভালো খবর শুনতে পারেন। তাঁর উন্নতি দেখে আপনার মন আনন্দিত হবে এবং আপনি খুশিতে পাগল হয়ে যাবেন। জীবনসঙ্গীর সাথে আপনি কিছু সুন্দর মুহূর্তের আনন্দ নেবেন। পরিজনদের খুশি করতে আপনি কোন নতুন কেনাকাটাও করবেন।

প্রেম জীবন
প্রেম সম্পর্কের জন্য সময় সাধারন থাকবে। যাঁরা আগে থেকে প্রেম সম্পর্কে জড়িত, তাঁদের ভালোবাসা আরও বৃদ্ধি পেতে পারে। ২০১৮ তে বাসনার ভাবনাকে নিয়ন্ত্রণ করুন। এমন না করলে সম্পর্ক দূষিত হবার সম্ভাবনা রয়েছে। প্রেমে গভীরতা থাকবে কিন্তু কাজের চাপের জন্য আপনি আপনার সঙ্গীর জন্য বেশী সময় বার করতে পারবেন না। এতে সম্পর্কে নিরাশা আসতে পারে। নতুন প্রেমিক প্রেমিকারা কিছু বাধার সম্মুখীন হতে পারে। আপনার স্কুল বা কলেজে কাউকে পছন্দ হতে পারে। নিজের থেকে কম বয়সীদের প্রতি নজর যেতে পারে। আপনি প্রেমে ঝুঁকি নিতে দ্বিধা করবেন না আর নিজের পছন্দের মানুষকে প্রপোস করতে উত্সুক থাকবেন।

স্বাস্থ্য
এই সময় স্বাস্থ্যের পরিপ্রেক্ষিতে খুব ভালো বলা যাবে না। কিছু যাত্রা এবং কাজের বোঝা আপনাকে ক্লান্ত করতে পারে। কোনো ভ্রমনের জন্য বেরোলে আপনি নিজেকে হালকা অনুভব করবেন।মানসিক অস্থিরতা থেকে মুক্তি পেতে কথাও বাইরে যাত্রাও করতে পারেন। ভবিষ্যফল ২০১৮ অনুসারে কিছু পেট এবং ত্বক সম্বন্ধীয় কষ্ট অসুবিধায় ফেলতে পারে। যতদূর সম্ভব বেড়াতে গিয়ে বিশ্বস্ত স্থানে খাবেন। জাঙ্ক ফুড অত্যধিক খেয়ে রোগদের আমন্ত্রণ জানাবেন না। ঘর পরিবারের পরিষ্কার করার দিকে খুব মন দিন। আয়ুর্বেদ এবং যোগাভ্যাস থেকে ভালো উপকার পাবেন। নিজেকে চিন্তা মুক্ত রাখুন এবং গাড়ি চালানোর সময় সাবধান থাকুন।
  

Post Top Ad


Download

click to begin

6.0MB .pdf