আপনার রাশিফলঃ কর্কটরাশি ২০১৮ - সেরা-সংগ্রহ.কম
X

Wednesday, November 29, 2017

আপনার রাশিফলঃ কর্কটরাশি ২০১৮

কেমন যাবে ২০১৮?

২০১৮ বছরটা যাতে পরিপূর্ণ ভাবে উপভোগ করতে পারেন, আমাদের রাশিফল পড়ে সতর্ক হন আর চোখ কান খোলা রাখুন । অবশ্য আপনি বিশেষ কিছু মিস করতে চান না । ২০১৮ সালের রাশিফল বৈদিক জ্যোতিষের ওপর নির্ভর করে গড়ে উঠেছে। এবার দেখা যাক ২০১৮ সালের প্রত্যেক রাশিতে কি রয়েছে। এই ২০১৮ রাশিফল বৈদিক জ্যোতিষের প্রাচীন সিদ্ধান্তর ওপর আধারিত। এই ভবিষ্যদ্বাণী ২০১৮ তে জীবনের সাথে যুক্ত সমস্ত দিকের চর্চা এখানে করা হয়েছে।

কর্কটরাশি
(জুন ২১-জুলাই ২২)

২০১৮ সালের কর্কট রাশিফল অনুযায়ী, আপনি উৎসাহে পরিপূর্ণ থাকবেন। নেতৃত্ব প্রদান করতে ইচ্ছুক হবেন। কিছু প্রিয়জন আপনাকে ঠিক করে বুঝতে চাইবে না তাই সম্পর্কে তিক্ততা আসতে পারে। পারিবারিক জীবন সৌহার্দ্যপূর্ণ হবে, তবে ছোটো ছোটো বাধা-বিপত্তি থাকবে। আপনি খ্যাতি লাভ করবেন এবং কর্মক্ষেত্রে আপনার সম্মান বাড়বে। সামাজিক ক্ষেত্রেও প্রতিষ্ঠা বাড়বে। স্বাস্থ্যের ওপর সম্পূর্ণ মনোযোগ হওয়া উচিৎ কারণ সংক্রামক ব্যাধি হতে পারে। বৈবাহিক জীবনে সুখের অভাব বোধ করতে পারেন। বিবাহিত জীবন বাঁচাতে খারাপ মন্তব্য এড়িয়ে চলতে হবে। ব্যয় অত্যধিক হতে পারে। আপনি উপার্জন ভালো করবেন কিন্তু অত্যধিক ব্যয় নিয়ন্ত্রণ করা উচিৎ। নাহলে এটা আপনার আর্থিক দিকে আসামঞ্জস্যতা সৃষ্টি করবে। শিক্ষার্থীরা এই সময় ভালো প্রদর্শন করবে এবং শিশুদের সংকল্প-শক্তি বৃদ্ধি পাবে। আপনি বিলাসবহুল জীবন যাপন করবেন কারণ সারা বছর আপনার ভাবনার কেন্দ্রবিন্দু সুখ-সুবিধা থাকবে। এর জন্য আপনি কঠোর পরিশ্রমও করবেন। সর্বোপরি, এই বছর খুবই ভালো কাটবে, কিন্তু কিছু ঝুঁকির সম্মুখীন আপনি হতে পারেন।

কর্কট রাশির জাতক-জাতিকাদের বছরভর শরীর,মন ভাল থাকবে না। যা সংসার জীবনের ওপর প্রভাব ফেলবে। কর্মক্ষেত্রেও অশান্তি লেগে থাকবে। আত্মীয়-স্বজনের কারণে খরচ বেড়ে যাবে। বাড়িতে আত্মীয়-স্বজন লেগেই থাকবে। অপ্রত্যাশিত আর্থিক ক্ষতির সম্ভাবনা। তবে সমস্যা হবে না। ব্যবসায়ী বা পেশাদারদের জন্য বছরটা উদ্বেগের। চাকুরীজীবীদের জন্য বছর গড়পড়তা। কর্মপ্রার্থীদের জন্যও বছরটা হতাশাব্যঞ্জক। কিছু হারানোর সম্ভাবনা রয়েছে। কোনও খবর বিচলিত করতে পারে। তবে শুভ যোগ ও অর্থাগমের যোগ রয়েছে। দৈহিক আঘাত পাওয়ার সম্ভাবনা রয়েছে। এ বছর যাচাই না করে সকলকে চোখ বুজে বিশ্বাস করাটা উচিত হবে না। পরিকল্পনা ভেস্তে যেতে পারে। প্রেমিক-প্রেমিকাদের সম্পর্কে চিড় ধরতে পারে। দৈনন্দিন মতবিরোধ লেগে থাকবে। নতুন প্রেমের ক্ষেত্রে সম্পর্ক তৈরির ক্ষেত্র প্রস্তুত হলেও তা বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা কম।

চাকরি এবং ব্যবসা
সবছরের শুরুতে আপনি ধীর গতিতে এগিয়ে যাবেন। আপনার এমন মনে হতে পারে, যে আপনার প্রচেষ্টার যথাযথ ফল পাচ্ছেন না। এপ্রিলের শেষ পর্যন্ত চাকরি বা ব্যবসায় সমস্যা থাকতে পারে। কিন্তু বাস্তবে এটা আপনার ধৈর্যের পরীক্ষার সময়। কর্মস্থলের পরিবেশকে গুরুত্বের সাথে দেখুন। উচ্চপদস্থ আধিকারিকের সাথে মানিয়ে চলুন। ২০১৮ সালে যে কোন ধরনের ঝগড়া থেকে বাঁচুন ও সংযত থাকুন। চাকরি পরিবর্তন করার ভাবনা আপাতত স্থগিত রাখুন। যদি আপনার ইচ্ছার বিরুদ্ধে আপনার বদলি হয় তাহলে আপনাকে যেতে হতে পারে। বছরের মাঝখানে চাকরি প্রার্থী যুবকরা সাফল্য অবশ্যই পাবে। যারা চাকরি বদলাতে চান তাঁদের জন্যও নতুন সুযোগ আসবে। ব্যাপারিদের জন্য সময় অনুকূল। ব্যবসায় বৃদ্ধি হবে এবং আপনি আর্থিক দিক দিয়ে শক্তিশালী হবেন। নতুন কাজে ভাগ্য আপনার সহায় হবে। অনেক দিন ধরে ঝুলে থাকা কাজ সম্পন্ন হবে ও আপনি স্বস্তির নিঃশ্বাস নেবেন। আপনার উন্নতি দেখে অন্যের হিংসা হতে পারে। আপনার বিরোধীর সংখ্যাও দ্রুত বাড়বে। কিন্তু শত্রুরা পরাজিত হবে। এই সময় কাছের বন্ধু ও ব্যবসার সহযোগীর ওপর চোখ বন্ধ করে বিশ্বাস করবেন না। যদি আপনি সাবধানে টাকা লাগান, তাহলে এই বছর অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। ঝুঁকিপূর্ণ কাজে অর্থ বিনিয়োগ করা থেকে বাঁচুন নাহলে আর্থিক ক্ষতি হতে পারে। লেনদেনের ব্যাপারে সাবধান থাকায় ভালো।

আর্থিক অবস্থা
এই সময় আপনার নিয়মিত আয় বজায় থাকবে। কিন্তু হঠাৎ করে লাভ পাবার বা অতিরিক্ত আয় পাবার আশা পূর্ণ হতে পারে। আপনার সাহস বেশী থাকবে। ২০১৮ রাশিফল অনুসারে আপনি আয়ের নতুন পথ বার করার চেষ্টা করবেন। যদিও আপনাকে আপনার ব্যয় নিয়ন্ত্রনে রাখতে হবে। বছরের দ্বিতীয় ভাগে চাকুরিজীবীরা তাঁদের পরিশ্রমের ফল পদোন্নতি বা বেতন বৃদ্ধির রূপে পেতে পারেন। অর্থনৈতিক ক্ষেত্রে সুসংবাদ পেতে পারেন। সরকারী বিভাগ বা অন্য কোন জায়গায় আপনার যে টাকা ফেঁসে আছে, তার পেমেন্ট হতে পারে। যদি আপনি সাবধানে টাকা লাগান তাহলে অর্থ প্রাপ্তি হতে পারে। কিন্তু ঝুঁকিপূর্ণ কাজে অর্থ বিনিয়োগ করবেন না। কাউকে টাকা ধার দেবেন না নাহলে ক্ষতি হতে পারে। দীর্ঘকালীন বিনিয়োগ করার জন্য এই সময় ভালো। বছরের শেষ পদ আপনার জন্য বেশী লাভজনক প্রমাণিত হবে। হাতে টাকা থাকায় আপনি বিনিয়োগ বা সঞ্চয়ের যোজনা বানাতে সফল হবেন। লটারি বা জুয়াতে অর্থ ব্যয় না করলে খুব ভালো হয়।

শিক্ষা
শিক্ষার্থীদের বর্তমানে পড়াশুনা সহজ মনে হবে এবং পরীক্ষার ভয়ও থাকবে না। এই সময় প্রতিযোগিতামূলক পরীক্ষার ছাত্রদের পড়াশুনায় একাগ্রতা বজায় থাকবে। স্মরণ শক্তি ভালো হওয়ার জন্য আপনি কঠিন বিষয়কে খুব সহজেই বুঝতে পারবেন। পড়াশুনায় আগ্রহ বাড়বে এবং অভ্যাসের জন্য অনেক সময় বার করতে পারবেন। উচ্চ শিক্ষা তথা গবেষণারত ছাত্ররা পরিশ্রমের তুলনায় বেশী ভালো ফলাফল পাবে। সাহিত্য ও কারিগরি বিষয় পড়া জাতকের জন্য সময় খুব অনুকূল থাকবে। যে ছাত্র উচ্চ শিক্ষা, ইঞ্জিনিয়ারিং বা মেডিক্যাল ক্ষেত্রের সাথে যুক্ত, ওনাকে পরিশ্রম করে সম্পূর্ণ তৈরি থাকতে হবে। সাল ২০১৮ তে আপনার সরকারী পরীক্ষায় সাফল্য পাওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে। যদি প্রতিযোগীতামূলক পরীক্ষার ফলাফল এখনি আসে তাহলে আশার থেকেও ভালো ফল হবে। যে ছাত্র গত পরীক্ষায় অসফল হয়েছিল তাকে এই সময় নিজের আত্মবিশ্বাস বাড়াতে হবে। দীনতা দেখিয়ে কোন লাভ হবে না। মনোবল বৃদ্ধি তথা দূরদর্শিতা আপনার কেরিয়ারের পথে আসা বাধাকে দূর করে আপনার সাফল্যের সম্ভাবনা বাড়াবে।

পারিবারিক জীবন
কর্কট রাশির জাতকেরা এই সময় পরিজন,পরিচিতি এবং বন্ধুদের থেকে প্রত্যেক কাজে সাহায্য পাবে। ঘরের কিছু প্রয়োজনীয় জিনিস কেনার জন্য টাকা খরচ হবে। আপনি সন্তানের কাছ থেকে অর্থ সাহায্য পাবার আশা করতে পারেন। ছেলেমেয়েরা নতুন চাকরি ইত্যাদি পাওয়ায় ঘরে অর্থ সাহায্য পাবার আশা রয়েছে। এছাড়াও পরিবারের জন্য কোন নতুন গাড়ি কেনার পরিস্থিতি তৈরি হচ্ছে। বন্ধুর সাহায্যে আপনার কাজ সম্পূর্ণ হতে পারে। আত্মীয়স্বজন বাড়িতে আসতে পারে, যাতে আপনার ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। গৃহে মাঙ্গলিক বা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন হতে পারে। ২০১৮ সালে ধর্মীয় স্থানের দর্শনের জন্য পরিবার বা বন্ধুর সাথে আপনি কোথাও যেতে পারেন। প্রেম ও বৈবাহিক জীবনে মধুরতা বাড়বে। পরিবারে ভাইবোন ও বন্ধুর সাথে আপনার সম্পর্ক আগের থেকে ভালো হবে। এই সময়কালে আপনি আপনার পরিবার ও বন্ধুর সাথে সৌহার্দ্যপূর্ণ পরিবেশের আনন্দ নেবেন। মা-বাবার সাহায্যও আপনার সাথে পুরোপুরি রয়েছে। পুরনো পরিচিতদের সাথে দেখা করার এবং পুরনো সম্পর্ককে আবার তরতাজা করার ভালো সময়। আপনার ব্যস্ততা অন্যত্র হওয়া সত্বেও আপনি জীবনসাথীর পুরো সহযোগিতা পাবেন। এই সময় আপনি আপনার জীবনসাথীর জন্য খরচ বেশী করবেন। আপনার ব্যয় নিজের ছোটো ভাইবোনের ওপরও হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রেম জীবন
২০১৮ রাশিফল অনুযায়ী এই সময় প্রেম বিষয়ে আপনার ব্যস্ততা বাড়বে এবং প্রেমের সম্পর্কে গভীরতা আসবে। সব চিন্তা ছেড়ে আপনি খুশির এই মুহূর্ত উপভোগ করুন। কাজের চাপের জন্য প্রেমের জন্য কম সময় পেতে পারেন। যদি আপনার সঙ্গীও আপনার সাফল্য ও খুশিতে যোগদান করতে চান তাহলে ওনাকে স্বাগত জানান। একে অপরকে খুশি রাখতে উপহারের আদানপ্রদান করতে পারেন। প্রিয়জনের সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা হতে পারে। আপনি কোন বিশেষ ব্যাক্তির প্রতি আকর্ষিত, এটাও সম্ভব হতে পারে। বিপরীত লিঙ্গের জাতকের সাথে আপনি পরিচয় বাড়াবেন এবং ওনার সাথে আপনার বন্ধুত্ব বজায় থাকবে।

স্বাস্থ্য
এই সময় আপনি খোশ-মেজাজী থাকবেন। ফিটনেস এর প্রতি আপনার জাগ্রুকতা বাড়বে। বড় অসুখে ভুগছে যারা, তাঁদের স্বাস্থ্যে নিশ্চিত পরিবর্তন দেখতে পাওয়া যাবে। মানসিক শান্তির জন্য আপনি প্রকৃতির কোলে যাবেন, এমন সম্ভাবনা প্রতীত হচ্ছে। ২০১৮ এর রাশিফল অনুসারে আপনার নিজের ভেতরে নতুন শক্তির সঞ্চার অনুভুত হবে। আপনি মানসিক শান্তির জন্য আধ্যাত্মিক কাজে আগ্রহ বাড়াবেন, এমন সম্ভাবনা রয়েছে। কাজে বিনা কারণে তাড়াহুড়া করা থেকে দূরে থাকলে খুব ভালো হবে।


Post Top Ad


Download

click to begin

6.0MB .pdf